পাকা চুল কালো করতে ব্যবহার করুন কালমেঘ

White Hair Black

এখন কার দিনে চুলের সমস্যায় ভোগেন প্রায় সকলেই। আজকাল পাকা চুলের সমস্যা কম বয়সেই দেখা যায়। চুলকে সুন্দর রাখার জন্য আমরা অনেক কিছু করি থাকি। অনেক দামি দামি প্রোডাক্ট ব্যবহার করে থাকি। এই সব বাজারের দ্রব্য ব্যবহার ভালোর থেকে চুলের ক্ষতি বেশি হয় কেমিক্যালের কারনে। এর ফেল চুলে নানা ধরনের সমস্যা দেখা যায়। আমরা চুলের যত্নে প্রাকৃতিক উপাদান ব্যবহার করি তাহলে আমাদের চুল কেমিক্যালের হাত থেকে রক্ষা পায় ও চুল সুন্দর ঘনও হয়। কম বয়সে চুল পেকে যাওয়ার ফলে আমরা চুলকে কালো করার জন্য হেয়ারডাই ব্যবহার করে থাকি। এই হেয়ারডাই ব্যবহারের ফলে চুলের ক্ষতি হয় বেশি ও চুল তাড়াতাড়ি পেকে যেতে থাকে। তাহলে চলুন দেখে নেওয়া যাক প্রাকৃতিক উপাদান দিয়ে কিভাবে চুলের যত্ন নেওয়া যায়।

১. কালমেঘ পাতা

এই প্যাকটি তৈরি করার জন্য লাগবে ২০ থেকে ২৫টি কালমেঘ পাতা। সবার প্রথেমে কালমেঘ পাতা গুলি নিয়ে জল দিয়ে ধুয়ে নিতে হবে। এরপর পাতাগুলি ব্লেন্ডার ব্লেন্ড করে নিতে হবে। ব্লেন্ড করার পর এই পাতার রস ছাকনী দিয়ে ছেঁকে নিতে হবে একটি পাত্রে। এবার এই পাতার রসটি চুলের স্ক্যাল্পে ভালো করে ম্যাসাজ করে লাগান। লাগানোর পর ২৫ মিনিট রেখে দিন। ২৫ মিনিট হয়ে গেলে চুল জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি টি আপনি রোজই ব্যবহার করতে পারেন। এর ব্যবহারে আপনার চুল হবে ঘন,কালো।

২. কালমেঘ, আমলকী, লেবুর রস

এই রেমিডি তৈরি করার জন্য লাগবে ১০ থেকে ১২ টি কালমেঘ পাতা। সবার প্রথেমে কালমেঘ পাতা গুলি নিয়ে জল দিয়ে ধুয়ে নিতে হবে। এরপর পাতাগুলি ব্লেন্ডার ব্লেন্ড করে নিতে হবে। ব্লেন্ড করার পর এই পাতার রস ছাকনী দিয়ে ছেঁকে নিতে হবে একটি পাত্রে। আর এর সাথে নিতে হবে ৩ চামচ আমলকী পাউডার আর নিতে হবে ২ চামচ লেবুর রস। এই সব কটি উপকরণ কে একসাথে ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশানো হয়ে গেলে এই পেস্ট টি চুলে ভালো করে লাগিয়ে নিতে হবে। লাগানোর পর ২০ থেকে ২৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে পরে শ্যাম্পু করে নিতে হবে।

৩. আমলকী,লেবুর রস ও কালমেঘ পাতা

এই রেমিডি তৈরি করার জন্য লাগবে ১৫ টি কালমেঘ পাতা। সবার প্রথেমে কালমেঘ পাতা গুলি নিয়ে জল দিয়ে ধুয়ে নিতে হবে। এরপর পাতাগুলি ব্লেন্ডার ব্লেন্ড করে নিতে হবে। ব্লেন্ড করার পর এই পাতার রস ছাকনী দিয়ে ছেঁকে নিতে হবে একটি পাত্রে। আর এর সাথে নিতে হবে ৩ চামচ আমলকী পাউডার ও ২ চামচ লেবুর রস। এই সব কটি উপকরণ কে একসাথে ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশানোর পর এই মিশ্রণ টি চুলের আগা ও গোঁড়ায় ম্যাসেজ করে লাগিয়ে নিতে হবে। লাগানোর পর ২৫ মিনিট রেখে শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে পরে শ্যাম্পু করে নিন।

এই পেজ টি SHARE করুন:

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *