ত্বককে সুন্দর ও মসৃণ করুন

আমাদের শরীরের রুপ চর্চার অন্যতম অঙ্গ হল ত্বক। সুন্দর, কোমল, মসৃণ ত্বক কে না চায়। ত্বক অনুযায়ী সঠিক পরিচর্চা করে আপনি হতে পারেন সুন্দর ত্বকের অধিকারি। শীতে যাদের শুষ্ক ত্বক তাদের এই সময় ত্বকের বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। আজ আমি আপনাদের কাছে শেয়ার করব শুষ্ক ত্বকের যত্নের জন্য ঘরোয়া ফেস প্যাক। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে শুষ্ক ত্বকের জন্য এই ফেস প্যাক তৈরি করা যায়।

১. অলিভ অয়েল, ময়দা

এই প্যাকটি তৈরি করার জন্য লাগবে ময়দা। একটি পাত্রে ২ চামচ ময়দা নিতে হবে, আর এর সাথে নিতে হবে ১ চামচ অলিভ অয়েল। এই দুটি উপকরণ কে একসাথে ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশানো হয়ে গেলে এই মিশ্রণ টি আপনার মুখে ভালো করে লাগিয়ে নিতে হবে। লাগানোর পর ৩০ মিনিট রেখে দিতে হবে। ৩০ মিনিট হয়ে গেলে গোলাপ জল দিয়ে মুখটি তুলো দিয়ে পরিষ্কার করে নিন।

২. মাখন, মধু

এই প্যাকটি তৈরি করার জন্য লাগবে মাখন। একটি পাত্রে ১ চামচ মাখন নিতে হবে, আর এর সাথে নিতে হবে ১ চামচ পরিমাণ মধু। এই দুটি উপকরণ কে একসাথে ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশানোর পর মিশ্রণ টি আপনার মুখে ভালো করে লাগিয়ে নিতে হবে। লাগানোর পর ২০ মিনিট রাখার পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

৩. টক দই, শসার রস, বেসন

এই প্যাকটি তৈরি করার জন্য লাগবে ২ চামচ টক দই, ১ বেসন, ৩ চামচ শসার রস। একটি পাত্রে টক দই, বেসন ও শসার রস নিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশানোর পর মিশ্রণ টি মুখে লাগিয়ে নিতে হবে। লাগানোর ১৫ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৪. মুলতানি মাটি, অলিভ অয়েল

এই প্যাকটি তৈরি করার জন্য লাগবে মুলতানি মাটি। একটি পাত্রে ২ চামচ মুলতানি মাটি নিতে হবে আর এর সাথে নিতে হবে ৩ চামচ অলিভ অয়েল। এই দুটি উপকরণ কে একসাথে ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশানো হয়ে গেলে মিশ্রণ টি আপনার পুরো মুখে ভালো করে লাগিয়ে নিন। লাগানোর ৩০ মিনিট পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *