রান্নাঘরে তৈরি করুন ফেস প্যাক

Face Pack

বাড়িতে কাজের চাপে বাড়ির গৃহিণীরা বাড়ির বাইরে বেরোনোর সময় হয় না। এই কারনে নিজের শরীরের ও ত্বকের যত্ন নিতে পারে না আর পার্লারে যাওয়ার সময় হয় না। এই কারনে নিজের ত্বক ধীরে ধীরে উজ্জ্বলতা হারিয়ে যেতে থাকে। বেশির ভাগ সময় কেটে যায় রান্না ঘরে। কিন্তু এই রান্নাঘরে লুকিয়ে আছে গৃহিণীর রূপচর্চার রসদ। তাই পার্লারে যেতে না পারার জন্য আর মন খারাপ করার কোন কারন নেই। রূপচর্চার জন্য আর বাড়ির বাইরে যেতে হবে না। বাড়িতে রান্না ঘরে বসেই নিজের ত্বক উজ্জ্বল ও লাবণ্যময় করে তুলতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে ও কি উপকরণ দিয়ে রূপচর্চা করতে পারেন।

১. আলু

আলু আমরা সেদ্ধ করে তার জল টি ফেলে দিই। এই জলটি না ফেলে প্রতিদিন আলুর খোসা দিয়ে আপনার হাত স্ক্রাব করুন। আপনার ত্বক পরিষ্কার ও মসৃণ হয়ে উঠবে। জাদের হাতের ত্বক খসখসে তারা এই টি নিয়মিত ব্যবহার করুন ভালো ফল পাবেন। ত্বকের কালো ছোপ দাগ দুর হয়ে যাবে। এছাড়া আলু পেস্ট করে চোখের তলায় লাগান। এর ব্যবহারে আপনার চোখের তলায় কালো দাগ দুর হয়ে যাবে।

২. চিনি

চিনি হল সবচেয়ে উপযুক্ত বডি স্ক্রাবার। দুধের সরের সাথে চিনি মিশিয়ে মুখে, হাতে ও গলায় স্ক্রাব করেন তাহলে ত্বকের মরা কোষ পরিষ্কার করে ত্বকে লাবণ্যতা ফিরিয়ে আনে।

৩. হলুদ

অনেক দিন ধরে ত্বকের যত্নে হ্লুদের ব্যবহার হয়ে আসছে। এই হ্লুদের সাথে মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন, এবার এই পেস্ট টি ত্বকে ভালো করে ম্যাসেজ করে লাগিয়ে নিন। ১০-১৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। কয়েক দিন ব্যবহার করলে আপনার ত্বক উজ্জ্বল ও চকচকে হয়ে উঠবে। এছাড়া কাঁচা হলুদ এর সাথে আখের গুড় মিশিয়ে খেলে ত্বকে আলাদা গ্ল আসবে।

৪. ময়দা

সুন্দর উজ্জ্বল ত্বক আমরা সকলেই চাই। এর জন্য লাগবে আপনার রান্না ঘরের ময়দা। ১চামচ ময়দার সাথে ১ চামচ দুধের সর মিশিয়ে নিন আর নিন ১ চামচ হলুদ। সব কটি উপকরণ কে মিশিয়ে এটিকে আপনার মুখে ১০-১৫ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনার ত্বকের ময়লা দুর করে ত্বকের ছিদ্র গুলি খুলে ফেলে ও ব্রনের সমস্যা থেকে মুক্তি দেয়।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *