সুস্থ ও ঝলমলে চুল রাখতে অবশ্যই ব্যবহার করুন হেনা।

Hena Pack

চুলের যত্নে আমরা নানারকম উপকরণ ব্যবহার করে থাকি। কিন্তু চুলের যত্নে হেনা ব্যবহার করে দেখেছেন ? যদি না করে থাকেন তাহলে অবশ্যই ব্যবহার করুন। কারন হেনা আমরা চুলের কালার করতে ব্যবহার করে থাকি। কিন্তু হেনা আমাদের চুলের গোঁড়া মজবুত করে, চুলের পুষ্টি জোগাতে খুবই উপকারি। তাহলে চলুন দেখে নেওয়া যাক চুলের যত্নে হেনার ব্যবহার গুলি দেখে নেওয়া যাক।

১. চুলের স্ক্যাল্প মজবুত করে

হেনাতে যে এন্টি-মিক্রোলিয়াল থাকে তা চুলের স্ক্যাল্প কে স্বাস্থ্যকর করে তুলে। ফলে আপনার চুল পড়া রোধ করে এবং চুলের খুস্কি দূর করতে বিশেষ ভাবে কার্যকর।

২. চুলের গ্রোথ

চুলকে দ্রুত লম্বা করতে চাইলে আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে হেনা। হেনার ব্যবহারে আপনার চুলকে দ্রুত লম্বা করতে ও মজবুত করতে খুবই কার্যকরী। হেনা প্যাক এর সাথে আপনি লেবুর রস ব্যবহার করতে পারেন ভালো ফল পাবেন।

৩. চুল পড়া রোধ করে

হেনার ব্যবহার করলে চুলের গোঁড়া মজবুত করে যা আপনার চুল পড়া রোধ করে, চুলের গোঁড়া মজবুত না হলে চুল উঠতে থাকে।হেনা যেমন চুল পড়া বন্ধ করে তেমন চুল পাতলা হওয়া রোধ করে এবং চুল দ্রুত বৃদ্ধি করতে সাহায্য করে।

৪. কন্ডিশনিং

হেনার মধ্যে কন্ডিশনিং গুনাগুন বিদ্যমান।হেনার সাথে ডিম মিশিয়ে চুলে লাগালে চুল হবে সিল্কি ও স্মুথ।এর ব্যবহার করলে আপনাকে আর কোন কন্ডিশনার ব্যবহার করতে হবে না।

৫. হেনা চুলের ডগা ফাটা রোধ করে

আমরা চুলে নানারকম দ্রব্য লাগানোর ফলে চুল শুষ্ক হয়ে পড়ে ফলে চুলের ডগা ফেটে যায়। এরফলে চুলের সুন্দরতা হারিয়ে যায়। এর জন্য আমরা চুলের ডগা কেটে ফেলি। কিন্তু পুরোপুরি এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য হেনার প্যাক আপনাকে সাহায্য করবে। হেনার থাকা কন্ডিশনার আপনার চুলকে ভিতর থেকে পুষ্টি জোগায়, ফলে চুলও ঝলমলে থাকে।

৬. হেনা খুসকি প্রতিরোধক

হেনা ব্যবহার করার সুবিধা হল এটি চুলকে কন্ডিশন করে ভেতর থেকে পুষ্টি যোগায়। হেনার প্যাকে থাকা অ্যান্টিফাঙ্গাল গুণ মাথার ত্বকে ধুলো ময়লা জমতে দেয় না ও খুশকী দূর করে মাথার স্ক্যাল্প পরিষ্কার করতে সাহায্য করবে।

এই পেজ টি SHARE করুন:

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *